Home / সাহিত্য সংবাদ / অনুষ্ঠিত হলো রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন ২০১৭

অনুষ্ঠিত হলো রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন ২০১৭

সাহিত্যপুরী ডেস্ক:
‘বিশুদ্ধ আত্ম, সুন্দর সমাজ’ শ্লোগানকে সামনে রেখে বিভাগীয় লেখক পরিষদ রংপুরের আয়োজনে নারী জাগরনের অগ্রদূত বেগম রোকেয়ার স্মৃতিকেন্দ্র, পায়রাবন্দ রংপুরে অনুষ্ঠিত হলো বিভাগীয় সাহিত্য সম্মেলন ২০১৭।

শুক্রবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় উদ্ধোধনী অনুষ্ঠানে উদ্ধোধন করেন দেশবরেণ্য শিশুসাহিত্যিক ও প্রবীণ সাংবাদিক রফিকুল হক দাদুভাই, এসময় ড.এআইএম মুসার সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সম্মেলনের আহ্বায়ক ও বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক জাকির আহমদ।

সাহিত্যের এই বিশাল মিলনমেলায় রংপুরের বিভাগের আট জেলার প্রায় চারশতাধিক কবি, সাহিত্যিক ও সাহিত্যপ্রেমীরা অংশগ্রহন করেন।

সারাদিনব্যাপী এই সম্মেলনের ধারাবাহিক পর্বে শুরু হয় জেলা ভিত্তিক কবিতা, ছড়া ও সাহিত্য আলোচনার আসর। এ পর্বে রংপুর বিভাগীয় লেখক পরিষদের প্রতিটি জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

দুপুরের খাবার গ্রহণ শেষে শুরু হয় অনুষ্ঠানের সমাপনী পর্ব। এতে আলহাজ কাজী মোঃ জুননুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন দেশবরণ্যে কথাসাহিত্যিক নাসরীন জাহান। এসময় লেখক পরিষদের ৭ম প্রতিষ্ঠাতা বার্ষিকী উপলক্ষ্যে কেক কাটা ও প্রতিষ্ঠাবার্ষিকীর স্মারকগ্রন্থ ‘আকর’ এর মোড়ক উন্মোচন হয়। অনুষ্ঠানে তিনজনকে বিশেষ সন্মাননাসহ আট জেলার আটজন গুণী সাহিত্যিককে সম্মাননা  প্রদান করেন।

Hits: 27

About সাহিত্যপুরী

Check Also

কাব্যচন্দ্রিকা একাডেমি পুরষ্কার ২০২০

সাহিত্যের শুদ্ধতায় সৃজনশীল সৃষ্টি… এ স্লোগানকে ধারণ করে সুনামের সঙ্গেই ১২ বর্ষপূর্তি পদার্পণ ও সময়ের …

%d bloggers like this: